২৮ ফেব্রুয়ারি চার উপজেলা ও ১৩ ইউনিয়নে ভোট

২৮ ফেব্রুয়ারি চার উপজেলা ও ১৩ ইউনিয়নে ভোট

২৮ ফেব্রুয়ারি চার উপজেলা ও ১৩ ইউনিয়নে ভোট
ছবি: সংগৃহীত

বৈচিত্র ডেস্ক:নির্বাচন কমিশন (ইসি) চারটি উপজেলা পরিষদের চেয়ারম্যান ও ১৩টি ইউনিয়ন পরিষদে আগামী ২৮ ফেব্রুয়ারি ভোট গ্রহণের দিন নির্ধারণ করে তফসিল ঘোষণা করেছে।

ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেষ দিন আগামী ৩ ফেব্রুয়ারি, বাছাই ৪ ফেব্রুয়ারি ও প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১১ ফেব্রুয়ারি। সোমবার নির্বাচন কমিশন এ সব তথ্য জানিয়েছে।

উপজেলাগুলো হচ্ছে- ঝিনাইদহের শৈলকূপা, ফরিদপুরের মধুখালী, রাজশাহীর পবা ও কুমিল্লার দেবীদ্বার। এ চারটি উপজেলায় শুধু চেয়ারম্যান পদে উপনির্বাচন অনুষ্ঠিত হবে।

অপরদিকে ১৩টি ইউনিয়ন পরিষদের মধ্যে চাঁদপুর সদর উপজেলার লক্ষ্মীপুর মডেল ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান, সাধারণ সদস্য ও সংরক্ষিত সদস্য পদে ভোট হবে। বাকি ১২টিতে বিভিন্ন পদে উপনির্বাচন অনুষ্ঠিত হবে।

সেগুলো হচ্ছে- রংপুরের পীরগঞ্জ উপজেলার রামনাথপুর, গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার কাপাসিয়া, চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার শাহাবাজপুর, জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলার বড়তারা এবং ময়মনসিংহ সদর উপজেলার সিরতা ও নান্দাইল উপজেলার নান্দাইল ইউনিয়ন।

আরও রয়েছে-টাঙ্গাইলের কালিহাতি উপজেলার পারখী, কুমিল্লার দাউদকান্দি উপজেলার গেরদা, চাঁদপুরের হাইমচর উপজেলার গাজীপুর এবং নোয়াখালীর সেনবাগ উপজেলার কেশারপাড়। শুধু ফরিদপুর সদর উপজেলার গেরদা ও পটুয়াখালী কলাপাড়া উপজেলার ডালবুগঞ্জ ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে ভোট হবে।