হরতালে গণপরিবহন আওতার বাইরে

হরতালে গণপরিবহন আওতার বাইরে

হরতালে গণপরিবহন আওতার বাইরে
ছবি: সংগৃহীত

বৈচিত্র ডেস্ক:আগামীকাল রোববারের হেফাজতে ইসলামের ডাকা হরতালে ঢাকা শহর ও শহরতলী এবং আন্তঃজেলা রুটে বাস, মিনিবাস চলাচল অব্যাহত থাকবে। আজ শনিবার গণমাধ্যমে সংবাদ বিজ্ঞপ্তিতে ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক খন্দকার এনায়েত উল্যাহ এ তথ্য জানান।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘হেফাজত ইসলামের ডাকা রোববারের হরতালের মধ্যে বাস চালু রাখা উপলক্ষে আলোচনা করার জন্য আজ শনিবার বেলা ১২টায় ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির কার্যালয়ে এক জরুরি সভা অনুষ্ঠিত হয়। সভায় পরিবহন নেতারা বলেন, ‘‘আমরা পরিবহন ব্যবসায়ী। হরতাল হলে আমরা ব্যবসায়িকভাবে ক্ষতিগ্রস্ত হবো। এভাবে হরতাল ডেকে জনদুর্ভোগ সৃষ্টি করার চেষ্টা কোনোভাবেই সমর্থনযোগ্য নয়।’’ তারা হরতালে ঢাকা শহর ও শহরতলীর সব রুটে বাস-মিনিবাস চলাচল অব্যাহত রাখার ঘোষণা দেন।’

হরতালের দিন গাড়ি চলাচলে যাতে কোনো রকম বাধা সৃষ্টি না হয় সেজন্য শহরের গুরুত্বপূর্ণ স্থানে নিরাপত্তা ব্যবস্থা জোরদারে পুলিশ প্রশাসনকে অনুরোধ জানান পরিবহন সমিতির নেতারা।

পরিবহন মালিক সমিতির সভায় সভাপতিত্ব করেন সমিতির সাধারণ সম্পাদক খন্দকার এনায়েত উল্যাহ। এ ছাড়া ফুলবাড়িয়া বাস টার্মিনাল মালিক সমিতি, সায়েদাবাদ আন্তঃজেলা ও নগর বাস টার্মিনাল মালিক সমিতি এবং মহাখালী বাস টার্মিনাল সড়ক পরিবহন মালিক সমিতির নেতারা সেখানে উপস্থিত ছিলেন।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশে আগমনের প্রতিবাদে গতকাল শুক্রবার রাজধানী ও চট্টগ্রামের হাটহাজারীসহ দেশের বিভিন্ন স্থানে বিক্ষোভ করে হেফাজত ইসলাম। এ সময় আন্দোলনরতদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। সংঘর্ষে হাটহাজারী ও ব্রাহ্মণবাড়িয়া পাঁচজন নিহত হয়। এ ছাড়া হেফাজতের বিক্ষোভ-আন্দোলনে আহত হয় শতাধিক। এই ঘটনায় আগামীকাল রোববার হরতালের কর্মসূচি দেয় দলটি।