লিটল ম্যাগ উদ্যানের প্রকাশনা উৎসব অনুষ্ঠিত

লিটল ম্যাগ উদ্যানের প্রকাশনা উৎসব অনুষ্ঠিত

লিটল ম্যাগ উদ্যানের প্রকাশনা উৎসব অনুষ্ঠিত
বৈচিত্র্য ডেস্ক:উদ্যান লিটল ম্যাগাজিন এর প্রকাশনা উৎসব অনুষ্ঠিত হয়েছে শনিবার বেইলি শর্মা হাউজ, ঢাকায়। পত্রিকাটি ২২ বছর এ পদার্পন করেছে এবং এ পর্যন্ত ৫টি গুরুত্বপূর্ণ সংখ্যা পাঠককে উপহার দিয়েছে। সর্বশেষ সংখ্যাটি প্রবন্ধ সংখ্যা। বাংলাদেশ ও ভারতের মোট ৫৭ জন বিশিষ্ট লেখকদের চোখে একটি কবিতা কিভাবে কবিতা হয়ে ওঠে তার বিস্তারিত ভাবনা তুলে ধরেছেন কবিগণ। আশা করা হচ্ছে, এই সংখ্যাটি তরুণ ও বিশিষ্ট কবি সাহিত্যিকদের জন্য একটি উল্লেখযোগ্য সংখ্যা হিসেবে বিবেচিত হবে ।
কবি ও সহকারী সম্পাদক কুশল ভৌমিক এর সঞ্চালনায় এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কবি ফরিদ আহমেদ দুলাল, কবি মাহমুদ কামাল, কবি গোলাম কিবরিয়া পিনু, কবি রেজাউদ্দিন স্টালিন, কবি শাহীন রেজা, কবি আনোয়ার কামাল, কবি মুহম্মদ আবদুল বাতেন, কবি ফাতিমা তামান্না, সঙ্গীত শিল্পী পলি রহমান, কবি জান্নাতুল বাকেয়া কেকা, কবি স্নিগ্ধা বাউল, কবি বীথি রহমান, কবি শ্রাবণী প্রামাণিক, কবি চামেলি বসু, কবি মাহমুদুল আমীন, বাচিকশিল্পী মাফরুহা মিনার্ভা, কবি রুদ্র মোস্তফা, কবি সজীব মাহমুদ, সম্পাদনা সহকারী কবি মাশরুরা লাকি, সহকারী সম্পাদক মাহবুব সেতু, নির্বাহী সম্পাদক হাসানূর রহমান সুমন ও সম্পাদক তৌফিক জহুর।
বক্তারা বলেন, উদ্যানের এই সংখ্যাটি একটি উল্লেখযোগ্য সংখ্যা হিসাবে পাঠক ও কবি সমাজে অবদান রাখবে। তারা, উদ্যান লিটল ম্যাগাজিনের উত্তরোত্তর সাফল্য কামনা করেন। প্রকাশনা উৎসবের মিডিয়া পার্টনার ছিলো উদ্যান টিভি।