যে পরিকল্পনায় তামিম-সৌম্যকে আউট করলেন বোল্ট

যে পরিকল্পনায় তামিম-সৌম্যকে আউট করলেন বোল্ট

যে পরিকল্পনায় তামিম-সৌম্যকে আউট করলেন বোল্ট
ছবি: সংগৃহীত

বৈচিত্র ডেস্ক:বাংলাদেশ দল ট্রেন্ট বোল্টের গতিতেই বিধ্বস্ত। তামিম ইকবালের নেতৃত্বাধীন দলকে ১৩১ রানে গুঁড়িয়ে দিতে নিউজিল্যান্ডের এই তারকা পেসার অনন্য অবদান রাখেন ।

৮.৫ ওভারে ২৭ রানে বাংলাদেশ সেরা দুই ওপেনার তামিম ইকবাল-সৌম্য সরকার এবং লোয়ার অর্ডারের দুই ব্যাটসম্যান তাসকিন ও হাসান মাহমুদের উইকেট শিকার করে ম্যাচসেরা হন বোল্ট।

খেলা শেষে বোল্ট বলেন, তামিমের বিপক্ষে খেলার অভিজ্ঞতা আছে। তাকে বেশ কয়েকবার আউটও করেছি। সে ভালো খেলোয়াড়। ওকে দ্রুত আউট করতে পেরে ভালো লাগছে।

২৭ রানে ৪ উইকেট শিকার করা প্রসঙ্গে বোল্ট বলেন, আমি আমার সহজাত সুইংয়ের ওপর নির্ভর করেছি। চেয়েছিলাম তামিম ইকবালকে সামনের পায়ে এনে বল ভেতরে ঢোকাতে। সেটা হয়েছে। আমরা পুরো দল মিলে ড্রেসিংরুমে প্রতিপক্ষের খেলোয়াড়দের নিয়ে পরিকল্পনা করেছি, সবাই সেই পরিকল্পনা মোতাবেক কাজ করার চেষ্টা করেছি।

শনিবার বাংলাদেশ সময় ভোর ৪টায় নিউজিল্যান্ডের ইউনিভার্সিটি ওভালে শুরু হওয়া ম্যাচে টস হেরে ব্যাটিংয়ে নেমে ইনিংসের পঞ্চম ওভারের প্রথম বলেই বোল্টের বলে এলবিডব্লিউ তামিম। ওভারের চতুর্থ বলে সৌম্য সরকারকে ক্যাচ তুলে দিতে বাধ্য করেন নিউজিল্যান্ডের এই পেসার। 

৪.৪ ওভারে ১৯ রানে তামিম-সৌম্যর উইকেট হারিয়ে বিপদে পড়ে যাওয়া বাংলাদেশ এরপর আর খেলায় ফিরতে পারেনি। ৪১.৫ ওভারে মাত্র ১৩১ রানে অলআউট হয় টাইগাররা; হেরে যায় ৮ উইকেটের বিশাল ব্যবধানে।