ভরিতে স্বর্ণের দাম কমলো ২০৪১ টাকা

ভরিতে স্বর্ণের দাম কমলো ২০৪১ টাকা

ভরিতে স্বর্ণের দাম কমলো ২০৪১ টাকা
ছবি: সংগৃহীত

বৈচিত্র ডেস্ক:আবার কমলো সোনার দাম। গতকাল প্রতি ভরিতে ২ হাজার ৪১ টাকা ক‌মিয়ে সোনার নতুন দাম নির্ধারণ করেছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)।

মঙ্গলবার (৯ মার্চ) বাজুসের সভাপতি এনামুল হক খান ও সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। নতুন করে দাম কমানোর ফলে দুই সপ্তাহের ব্যবধানে সোনার দাম কমলো ভরিতে ৩ হাজার ৫৫৭ টাকা।

নতুন দাম অনুযায়ী, ১০ মার্চ থেকে ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেটের ভরিপ্রতি (১১.৬৬৪ গ্রাম) সোনার দাম ৬৯ হাজার ১১০ টাকা। ২১ ক্যারেটের সোনা ৬৫ হাজার ৯৬০ টাকা, ১৮ ক্যারেটের সোনা ৫৭ হাজার ২১১ টাকায় ও সনাতন পদ্ধতির প্রতি ভরি সোনা ৪৬ হাজার ৮৯০ টাকা নির্ধারণ করা হয়েছে।

এদিকে সোনার দাম কমলেও রুপার দাম আগের দরেই বিক্রি হবে। ২২ ক্যারেটের প্রতি ভরি রুপার মূল্য নির্ধারণ করা হয়েছে ১ হাজার ৫১৬ টাকা। ২১ ক্যারেটের রুপার দাম ১ হাজার ৪৩৫ টাকা, ১৮ ক্যারেটের ১ হাজার ২২৫ টাকা এবং সনাতন পদ্ধতির রুপার দাম ৯৩৩ টাকা নির্ধারণ করা হ‌য়েছে।

মঙ্গলবার ২২ ক্যারেটের প্রতি ভরি সোনার দাম ছিল ৭১ হাজার ১৫১ টাকা। ২১ ক্যারেটের সোনার দাম ছিল ৬৮ হাজার ১ টাকা, ১৮ ক্যারেটের সোনার দাম ছিল ৫৯ হাজার ২৫২ টাকা এবং সনাতন পদ্ধতির প্রতি ভরি সোনার ৪৮ হাজার ৯৩১ টাকা বিক্রি হয়েছে।