বাংলাদেশের ভবিষ্যৎ অধিনায়ক হবে শান্ত

বাংলাদেশের ভবিষ্যৎ অধিনায়ক হবে শান্ত

বাংলাদেশের ভবিষ্যৎ অধিনায়ক হবে শান্ত
ছবি: সংগৃহীত

বৈচিত্র্য ডেস্ক:বাঁহাতি ব্যাটসম্যান নাজমুল হোসেন শান্ত বিসিবি প্রেসিডেন্ট কাপে দুর্দান্ত নেতৃত্ব দিয়েছেন। বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপেও তার ওপর ভরসা রেখেছে রাজশাহী কর্তৃপক্ষ। দিয়েছে অধিনায়কের দায়িত্ব।

কিন্তু শান্তর নেতৃত্বাধীন দল তেমন একটা ভালো করছে না। শেষ চারে খেলতে হলে আজ শনিবার (১২ ডিসেম্বর) চট্টগ্রামের বিপক্ষে জিততেই হবে তাদের। আবার বরিশালের ম্যাচের জয়-পরাজয়ের দিকেও তাকিয়ে থাকতে হবে শান্তবাহিনীকে। তবে বাঁহাতি এই ব্যাটসম্যানের নেতৃত্বে রীতিমতো মুগ্ধ জাতীয় দলের অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন।

তিনি বলেন, শান্ত জাতীয় দলের ভবিষ্যত অধিনায়ক হওয়ার যোগ্যতা রাখেন।

শান্তর নেতৃত্ব নিয়ে গতকাল শুক্রবার (১১ ডিসেম্বর) সাইফউদ্দিন বলেন, ‘এতে কোনো সন্দেহ নেই যে, শান্ত শুধু একজন দুর্দান্ত ক্রিকেটারই নন, লড়াকু অধিনায়কও। তার ফিল্ড সেটআপ, অধিনায়কত্ব সত্যি প্রশংসার যোগ্য। মাঠের ভেতরে-বাইরে দলকে উজ্জীবিত রাখতে ওর বুস্টআপ অসাধারণ। বিষয়টি আমি ২০১০ সাল থেকেই দেখে আসছি। তখন শান্ত ও মিরাজদের সঙ্গে অনূর্ধ্ব-১৫তে খেলতাম আমি। সে সময় হয়তো মিরাজ বেশি অধিনায়কত্ব করত। মিরাজ ইনজুরিতে পড়লে বা অসুস্থ হয়ে ম্যাচ মিস করলে শান্তই অধিনায়কের দায়িত্বে অন্যতম ভরসা ছিল। বলতে গেলে শান্তর নেতৃত্ব ছোটবেলা থেকে উপভোগ করেছি আমি। আর মাশাআল্লাহ শান্ত যেভাবে ব্যাটিং করছে, এটা ধারাবাহিক থাকে ৪-৫ বছর পর তার কাঁধেই জাতীয় দলের নেতৃত্ব যাবে।’

চলতি আসরে সর্বোচ্চ রান সংগ্রাহকদের তালিকায় শীর্ষে আছেন শান্ত। ৭ ম্যাচে ১৫৯.৩৪ স্ট্রাইক রেটে তার রান ২৯০। সবশেষ ম্যাচে বরিশালের বিপক্ষে সেঞ্চুরি হাঁকিয়েছেন তিনি। ২টি হাফসেঞ্চুরিও করেছেন তিনি।