বৈদ্যুতিক শর্ট সার্কিটের আগুনে চট্টগ্রামে দগ্ধ ৯

বৈদ্যুতিক শর্ট সার্কিটের আগুনে চট্টগ্রামে দগ্ধ ৯

বৈদ্যুতিক শর্ট সার্কিটের আগুনে চট্টগ্রামে দগ্ধ ৯
ছবি: সংগৃহীত

বৈচিত্র্য ডেস্ক:গতকাল রোববার মধ্যরাতে চট্টগ্রামে বৈদ্যুতিক শর্ট সার্কিটের আগুনে নারী ও শিশুসহ ৯ জন দগ্ধ হয়েছেন।  নগরের আকবরশাহ থানার উত্তর কাট্টলির মুরাদ চৌধুরী বাড়ি এলাকার ছয় তলা একটি ভবনে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। দগ্ধদের চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

দগ্ধরা হলেন- মিজানুর রহমান (৪২), সাইফুর রহমান (১৮), পিয়ারা বেগম (৬৫), বিবি সুলতানা (৩৫), মাহের (৮), মানহা (২), সুমাইয়া (১৮), রিয়াদ (২২) ও সালমা জাহান (২১)।

জানা যায়, ছয় তলা ভবনের উপরের তলায় আগুনের সূত্রপাত হয়। পরে স্থানীয় লোকজন ওই বাসা থেকে দগ্ধ অবস্থায় ৯ জনকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। ওই ভবনের ষষ্ঠ তলার বাসিন্দাদের মধ্যে কয়েকজন সেখানে সাবলেট থাকতেন।

আগ্রাবাদ ফায়ার স্টেশন অফিসার কফিল উদ্দিন বলেন, ‘গ্যাস সিলিন্ডার নয়, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে এ দুর্ঘটনা ঘটে। ঘটনাস্থলে গিয়ে আমরা এই আলামত পেয়েছি। ওই ফ্ল্যাটের অনেকগুলো পয়েন্টে একসঙ্গে স্পার্কের ঘটনা ঘটেছে।’

এদিকে, যে ৯জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে, তাদের মধ্যে নারী ও শিশুসহ পাঁচজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটের সহযোগী অধ্যাপক রফিক উদ্দিন আহমেদ।