প্রিয় খাবারের নাম শুনেই উঠে বসলো কোমায় থাকা রোগী!

প্রিয় খাবারের নাম শুনেই উঠে বসলো কোমায় থাকা রোগী!

প্রিয় খাবারের নাম শুনেই উঠে বসলো কোমায় থাকা রোগী!
ছবি: সংগৃহীত

বৈচিত্র্য ডেস্ক: ভাইয়ের মুখে প্রিয় চিকেন ফিলেটের নাম শুনে উঠে বসল কোমায় আচ্ছন্ন থাকা রোগী। এমনটাই ঘটেছে তাইওয়ানে। প্রিয় খাবারের নাম শুনে জ্ঞান ফিরল ৬২ দিন ধরে কোমায় থাকা ১৮ বছর বয়সি যুবকের। ঘটনাটি নিয়ে সোশ্যাল মিডিয়া সরগরম। নেটিজেনদের আলোচনার বিষয় হয়ে দাঁড়িয়েছে এই খবরটি।

সম্প্রতি একটি স্কুটার দুর্ঘটনায় গুরুতর আহত হন চিউ নামে ১৮ বছর বয়সি ওই যুবক। শরীরের একাধিক জায়গায় আঘাত লাগে। কিডনি, লিভারসহ একাধিক জায়গায় গুরুতর চোট ছিল। এরপর তাকে ভর্তি করা হয় সিনচু কাউন্টির একটি হাসপাতালে। সেখানেই একাধিক অস্ত্রোপচার করা হয় তার। সবকিছু ঠিক হলেও কোমায় চলে যান চিউ। 
এরপর ৬২ দিন ধরে কোমাতেই ছিলেন তিনি। মাঝে আরও ছ’‌টি গুরুত্বপূর্ণ অপারেশন করা হয়। কিন্তু তাতেও কোনও কাজ হচ্ছিল না। এর মধ্যেই একদিন চিউয়ের ভাই মজা করেই তার সামনে বলে, ‘‌আমি তোমার প্রিয় চিকেন ফিলেট খেতে যাচ্ছি।’‌এরপরই কার্যত জ্ঞান ফিরে আসতে থাকে চিউয়ের। 

স্বাভাবিক হতে থাকে হৃদস্পন্দন। চিউয়ের পছন্দের খাবারের নামটাই কাজ করতে থাকে ম্যাজিকের মতো। চিকিৎসকরাও অবাক হয়ে যান। বর্তমানে পুরোপুরি সুস্থ হয়ে বাড়িও ফিরে গিয়েছেন চিউ। পরে হাসপাতালে ফিরে এসে ধন্যবাদ জানিয়ে সেখানকার কর্মী ও চিকিৎসকদের কেকও খাইয়েছেন।