দুই ট্রাকের সংঘর্ষে বগুড়াতে চালক নিহত

দুই ট্রাকের সংঘর্ষে বগুড়াতে চালক নিহত

দুই ট্রাকের সংঘর্ষে বগুড়াতে চালক নিহত
ছবি: সংগৃহীত

বৈচিত্র ডেস্ক:দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে শাহজাহান আলী (৩৫) নামে এক চালক নিহত ও দুই হেলপার আহত হয়েছেন।

রোববার সকাল ৭টার দিকে বগুড়ার শেরপুর উপজেলার মির্জাপুরের রাজাপুর এলাকায় ঢাকা-রংপুর মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।

নিহত শাহজাহান আলীর বাড়ি নারায়ণগঞ্জ জেলায়।

আহতরা হলেন—পাথরবোঝাই ট্রাকচালকের সহকারী হাসান আলী (২৫) নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের খলিলুর রহমানের ছেলে এবং সারবোঝাই ট্রাকের সহকারী নাটোরের বনপাড়ার আশেকপুর গ্রামের তাহের উদ্দিনের ছেলে শফিকুল ইসলাম (৪০)।

তাদের বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। দুর্ঘটনার পর মহাসড়কে অন্তত এক ঘণ্টা যানবাহন চলাচল ব্যাহত হয়।

ফায়ার সার্ভিস ও স্থানীয়রা জানান, ঢাকা ছেড়ে আসা সারবোঝাই একটি ট্রাক (ঢাকা মেট্রো-ট-১৮-০৫৬৭) সকাল ৭টার দিকে বগুড়ার শেরপুরের মির্জাপুর ইউনিয়নের রাজাপুর এলাকায় পৌঁছায়। এ সময় ঢাকাগামী পাথরবোঝাই ট্রাকের (চট্ট-মেট্রো-ট-১১-৫১৮৭) চালকের আসনে থাকা হেলপার নিয়ন্ত্রণ হারান। এতে মুখোমুখি সংঘর্ষে দুই ট্রাকের সামনের অংশ দুমড়ে-মুচড়ে যায়।

এতে পাথরবোঝাই ট্রাকচালক ঘটনাস্থলে মারা যান। আহত হন দুই ট্রাকের সহকারী। ফায়ার সার্ভিসের কর্মীরা ট্রাক কেটে হতাহতদের উদ্ধার করে বগুড়া শজিমেক হাসপাতালে পাঠিয়ে দেন।

দুর্ঘটনাকবলিত ট্রাক দুটি মহাসড়কে থাকায় প্রায় এক ঘণ্টা যান চলাচল ব্যাহত হয়েছে।

জানা যায়, মহাসড়কে কুয়াশা ও চালকের পরিবর্তে হেলপার পাথরবোঝাই ট্রাক চালাচ্ছিলেন। ফলে এ দুর্ঘটনা ঘটে। হাইওয়ে পুলিশ শেরপুর ক্যাম্পের সদস্যরা ট্রাক দুটি জব্দ করেছে।