জো বাইডেন: প্রেসিডেন্ট নির্বাচনের ইতিহাসে সবচেয়ে বেশি ভোট পেয়েছি

জো বাইডেন: প্রেসিডেন্ট নির্বাচনের ইতিহাসে সবচেয়ে বেশি ভোট পেয়েছি

জো বাইডেন: প্রেসিডেন্ট নির্বাচনের ইতিহাসে সবচেয়ে বেশি ভোট পেয়েছি
ছবি: সংগৃহীত

বৈচিত্র্য ডেস্ক: মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন বলেছেন, প্রেসিডেন্ট নির্বাচনের ইতিহাসে আমি সবচেয়ে বেশি ভোট পেয়েছি। প্রতিনিয়ত তা বাড়ছে। এই নির্বাচনে আমরা জয়ী হতে চলেছি।

বাইডেন বলেন, আমরা প্রায় ৩০০ ইলেকটোরাল কলেজ ভোট পেটে যাচ্ছি। এই প্রতিযোগিতায় আমরা বেশ ভালোভাবেই এগিয়ে আছি এবং তা জিততে যাচ্ছি। মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের ইতিহাসে আমি সবচেয়ে বেশি ভোট পেয়েছি। ৭ কোটি ৪০ লাখের বেশি মার্কিন নাগরিক আমাকে ভোট দিয়েছে। এখনো আমাদের ভোটসংখ্যা বাড়ছে। বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের তুলনায় আমরা ৪০ লাখ ভোটে এগিয়ে আছি। যা প্রতিনিয়ত বেড়ে চলেছে।

সর্বশেষ তথ্য অনুযায়ী, বাইডেন পেয়েছেন ৪ কোটি ৪৮ লাখ ১১ হাজার ৩৭৮ ভোট। অন্যদিকে ট্রাম্প পেয়েছেন ৭ কোটি ৫ লাখ ৫৪ হাজার ৫৩৭ ভোট।

এদিকে, ২৮ বছর পর জর্জিয়া ও ২৪ বছর পর অ্যারিজোনা অঙ্গরাজ্য আমাদের দখলে আসতে যাচ্ছে। এক টুইটে এ কথা বলেন বাইডেন।

তিনি বলেন, আমরা এই প্রতিযোগিতায় জিততে যাচ্ছি। একবার দেখুন আপনারা গতকাল থেকে কী হচ্ছে। ২৪ ঘণ্টা আগেও আমরা জর্জিয়ায় পিছিয়ে ছিলেম। কিন্তু এখন আমরা এগিয়ে এবং আমরা সেখানে জিততে যাচ্ছি। ২৪ ঘণ্টা আগে আমরা পেনসিলভানিয়াতেও পিছিয়ে ছিলাম। সেখানেও আমরা জিততে যাচ্ছি। অ্যারিজোনাতেই একই অবস্থা। পিছিয়ে থাকার পর গতকাল আমরা এগিয়ে গেছি।

দ্য গার্ডিয়ানের সর্বশেষ তথ্য অনুসারে এখন পর্যন্ত ২৬৪টি ইলেক্টোরাল ভোট নিয়ে এগিয়ে আছেন বাইডেন। জয়ের জন্য বাইডেনের প্রয়োজন আর মাত্র ৬টি ভোট। নেভাডা, জর্জিয়া, পেনসিভেনিয়া এই তিন রাজ্যেই এগিয়ে আছেন বাইডেন। ট্রাম্প পেয়েছেন ২১৪টি।