এক সপ্তাহের জন্য ওমানের সঙ্গে বাংলাদেশ বিমানের সকল ফ্লাইট বাতিল

এক সপ্তাহের জন্য ওমানের সঙ্গে বাংলাদেশ বিমানের সকল ফ্লাইট বাতিল

এক সপ্তাহের জন্য ওমানের সঙ্গে বাংলাদেশ বিমানের সকল ফ্লাইট বাতিল
ছবি: সংগৃহীত

বৈচিত্র্য ডেস্ক:এক সপ্তাহের জন্য মাস্কাটগামী বাংলাদেশ বিমানের সব ফ্লাইট বাতিল করা হয়েছে। করোনা ভাইরাস মহামারির কারণে ওমান সরকার নিষেধাজ্ঞা দেয়ায় আজ থেকে এটা কার্যকরী হবে। বাতিলকৃত ফ্লাইটগুলোর যাত্রীদের ফ্লাইট পুনরায় চালুর পর আসন খালি সাপেক্ষে অগ্রাধিকার ভিত্তিতে আসন বরাদ্দ করা হবে।

সোমবার বিমান বাংলাদেশ এয়ারলাইনসের জনসংযোগ বিভাগের উপমহাব্যবস্থাপক তাহেরা খন্দকার স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এর আগে বিশ্বের একাধিক দেশে নতুন ধরনের নভেল করোনা ভাইরাসের সংক্রমণজনিত পরিস্থিতি বিবেচনায় সৌদি আরব সরকার নিষেধাজ্ঞা দেওয়ায় এক সপ্তাহের জন্য সৌদি আরবের জেদ্দা, রিয়াদ ও দাম্মামগামী সব ফ্লাইট বাতিল করে বিমান বাংলাদেশ এয়ারলাইনস।

পুনরায় ফ্লাইট চালুর পর আসন খালি সাপেক্ষে অগ্রাধিকার ভিত্তিতে আসন দেওয়া হবে বলে জানানো হয়েছে। বিমান বাংলাদেশ এয়ারলাইনসের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, বাতিল করা ফ্লাইটগুলোর যাত্রীদের ফ্লাইট পুনরায় চালুর পর আসন খালি সাপেক্ষে অগ্রাধিকার ভিত্তিতে আসন বরাদ্দ করা হবে।

বিশ্বের একাধিক দেশে নতুন ধরনের করোনা ভাইরাসের সংক্রমণের খবরে সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে সাময়িকভাবে এক সপ্তাহের জন্য সব আন্তর্জাতিক বাণিজ্যিক ফ্লাইট বাতিল করেছে সৌদি আরব। একইসঙ্গে স্থল ও জল পথের সীমানাও বন্ধের ঘোষণা দিয়েছে দেশটি। যুক্তরাজ্যসহ বেশ কয়েকটি দেশে নতুন ধরনের করোনাভাইরাস ছড়িয়ে পড়ায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে সৌদি গেজেটের খবরে বলা হয়।