উইলিয়ামসনের সেঞ্চুরিতে ৪৩১ রানে থামল নিউজিল্যান্ড

উইলিয়ামসনের সেঞ্চুরিতে ৪৩১ রানে থামল নিউজিল্যান্ড

উইলিয়ামসনের সেঞ্চুরিতে ৪৩১ রানে থামল নিউজিল্যান্ড
ছবি: সংগৃহীত

বৈচিত্র্য ডেস্ক:কেইন উইলিয়ামসন ডিসেম্বরেই হ্যামিল্টন টেস্টে ওয়েস্ট ইন্ডিজকে ভুগিয়েছেন। ২৫১ রানের এক অসাধারণ ইনিংস খেলেছিলেন ওই ম্যাচে। ক্যারিবীয়দের পর এবার পাকিস্তানের বিপক্ষেও মাউন্ট মঙ্গানুইর সবুজ গালিচায় নিজেকে মেলে ধরলেন নিউজিল্যান্ড অধিনায়ক। সবুজ ঘাসে ভরা উইকেটে তুলে নিয়েছেন আরো একটি সেঞ্চুরি। তার দৃঢ়তায় বক্সিং ডে টেস্টের প্রথম ইনিংসে ৪৩১ রানে থেমেছে নিউজিল্যান্ড।

গতকাল শনিবার (২৬ ডিসেম্বর) দুই ম্যাচ সিরিজের টেস্টে আগে ব্যাট করতে নেমে তিন উইকেটে ২২২ রান নিয়ে দিন শেষ করে নিউজিল্যান্ড। দিন শেষে ৯৪ রানে অপরাজিত ছিলেন উইলিয়ামসন ও ৪৩ রানে ছিলেন হেনরি নিকোলস।

আজ রবিবার ৯৪ রানে দিন শুরু করা উইলিয়ামসন অল্প সময়ের মধ্যই তুলে নেন সেঞ্চুরি। শেষ পর্যন্ত ১২৯ রানে থামে তার ইনিংস। ২৯৭ বলে তাঁর ইনিংসটি সাজানো ছিল ১২টি বাউন্ডারি ও এক ছক্কায়। আগের দিন ৪৩ রান করা নিকোলস করেছেন ৫৬ রান। এরপর শেষের দিকের ব্যাটসম্যানদের ওপর ভর কর ৪৩১ রানের সংগ্রহ পায় কিউইরা।

অথচ গতকাল দিনের শুরুটা ছিল পাকিস্তানের দখলে। টস জিতে বোলিং নেন পাকিস্তান অধিনায়ক। ইনিংসের তৃতীয় বলেই শাহীন শাহ আফ্রিদির করা ডেলিভারি তৃতীয় স্লিপে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন কিউই ওপেনার টম ল্যাথাম।

দলীয় ১৩ রানের মাথায় আরেক ওপেনার টম ব্ল্যান্ডেলকেও আউট করেন আফ্রিদি। নড়বড়ে শুরুর পর নিউজিল্যান্ডের হাল ধরেন উইলিয়ামসন ও টেইলর। যদিও ১৮ রানের মাথায় জীবন পান স্বাগতিক অধিনায়ক।

জবাবে প্রথম ইনিংসে এখন ব্যাট করছে সফরকারী দল। ১ উইকেটের বিনিময়ে তারা করেছে ৩০ রান।